কানাডায় আবদুল মুহিতের মৃত্যুতে শোক

বাংলাদেশের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে টরন্টো ফিল্ম ফোরাম গভীর শোক প্রকাশ করেছে। কানাডার স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় টরন্টো ফিল্ম ফোরামের ‘মাল্টি-কালচারাল ফিল্ম সেন্টারে’ তাৎক্ষণিক শোক সভার আয়োজন করা হয়। এই শোক সভায় ফিল্ম ফোরামের সদস্য এবং টরন্টোর বিশিষ্ট নাগরিকরা অংশ নেয়।

সভায় সাবেক অর্থমন্ত্রী ও মুক্তিযুদ্ধের আন্দোলনে অংশ নেওয়া সরকারি এই কর্মকর্তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। বক্তারা বাংলাদেশের অর্থনীতিতে তার অবদান নিয়ে বিশেষ আলোকপাত করেন।  সভায় মুহিতের চলচ্চিত্র সহ সাংস্কৃতিক অঙ্গনে তার আগ্রহ ও সম্পৃক্ততা নিয়েও আলোচনা হয়। আলোচনায় অংশ নেন শেখ শাহনওয়াজ, ফয়েজ নুর ময়না, সোলায়মান তালুত এবং এনায়েত করিম বাবুল প্রমুখ। সকলেই তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করেন। টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল সভার সমাপ্তি ঘোষণা করেন।

অন্যদিকে কানাডার বিভিন্ন প্রদেশে বসবাসরত প্রবাসী বাঙালিরাও আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এর মধ্যে রয়েছেন কানাডার নতুন দেশ পত্রিকার প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল প্রবাস বাংলা ভয়েস এর প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল, এবিএম কলেজের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. মো. বাতেন, বিশিষ্ট কলামিস্ট উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান, সিলেট অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি রূপক দত্ত, ক্যালগেরি বঙ্গীয় পরিষদের সভাপতি জয়দীপ সান্যাল এবং বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব কিরণ বণিক শংকর সহ প্রমুখ।

Related Posts