করোনা পরিস্থিতি নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত

করোনা পরিস্থিতি নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত

বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ের বৈঠক শুরু হয়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণ এবং চলমান কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন নিয়ে আলোচনা হবে এ বৈঠকে। মঙ্গলবার দুপুর দেড়টার পরে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকটি শুরু হয়।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিব, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ বিভিন্ন বাহিনী ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত আছেন।

সোমবার (২৬ জুলাই) দেশে করোনায় একদিনে মৃত্যু ও শনাক্তে রেকর্ড হয়েছে। এর পর দিন অনুষ্ঠিত এ বৈঠককে এ বিষয়ে গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। বিভিন্ন বিষয় পর্যালোচনার ভিত্তিতে বৈঠক থেকে চলমান বিধিনিষেধ বাস্তবায়নসহ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বিভিন্ন করণীয় ঠিক করা হতে পারে বলে সূত্রে জানা গেছে।

এর আগে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ বৈঠকের কথা জানান।তখন এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, হাসপাতালের সিট বাড়িয়ে আর বেশি ডাক্তার নিয়োগ করে করোনা নিয়ন্ত্রণ করা যাবে না। ইউরোপের দেশগুলোর মধ্যে স্পেন, ডেনমার্ক, সুইডেন, নরওয়ে ও জার্মানির অনেক কিছু আছে। তা সত্ত্বেও জার্মানির মতো দেশ করোনা মোকাবিলায় অসহায় হয়ে পড়েছিল। ভারতও হিমশিম খাচ্ছে।