নৌবাহিনীতে অফিসার পদে নিয়োগ

শূন্যপদে জনবল নিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী।  এতে কমিশন্ড অফিসার পদে ২০২২-বি ডিইও ব্যাচে লোক নেবে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তি অনুসারে বিভিন্ন শাখায় আবেদন করা যাবে অনলাইনেই।

১. ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ)
আবেদনের যোগ্যতা: যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার বা মেকানিক্যাল অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং করা থাকতে হবে। এ ছাড়া সিজিপিএ ন্যূনতম ৩ এবং এসএসসি ও এইচএসসিতে জিপিএ ন্যূনতম ৪.৫০ থাকতে হবে।  প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

বয়স: সর্বোচ্চ ২৮ বছর হতে হবে (১ জুলাই ২০২২ হিসাবে)

২. সাপ্লাই শাখা (নারী ও পুরুষ)
আবেদনের যোগ্যতা: যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য/পরিসংখ্যান/অর্থনীতি বিষয়ে স্নাতক বা বিবিএ করা থাকতে হবে। এ ছাড়া সিজিপিএ ন্যূনতম ৩ এবং এসএসসি ও এইচএসসিতে জিপিএ ন্যূনতম ৪.৫০ থাকতে হবে।  প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

৩. শিক্ষা শাখা (নারী ও পুরুষ)
আবেদনের যোগ্যতা: যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাংলা/ইংরেরি/পদার্থ/গণিত/রসায়ন/মনোবিজ্ঞান বিষয়ে স্নাতক ও মাস্টার্স করা থাকতে হবে। এ ছাড়া সিজিপিএ ন্যূনতম ৩ এবং এসএসসি ও এইচএসসিতে জিপিএ ন্যূনতম ৪.০০ থাকতে হবে।  প্রার্থীকে বিবাহিত বা অবিবাহিত থাকতে পারবে।

বয়স:

সর্বোচ্চ ৩০ বছর হতে হবে (১ জুলাই ২০২২ হিসাবে) এ ছাড়া নিয়োগের অন্যান্য বিস্তারিত জানা যাবে বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তি দেখুন এখানে—

আবেদনের নিয়ম:

আগ্রহী প্রার্থীরা https://joinnavy.navy.mil.bd/ -এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়:

আগ্রহীরা আগামী ৭ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।