ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণদান এবং উচ্চ পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান শেষে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৫ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব কে এম শাখাওয়াত মুন। তিনি জানান, স্থানীয় সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা সড়কপথে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসিতে পৌঁছান।

নিউইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা উচ্চপর্যায়ের বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেন। তিনি রুদ্ধদ্বার আলোচনার পাশাপাশি সরকার, রাষ্ট্র ও বিভিন্ন সংস্থার প্রধানদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন।

নিউইয়র্কে জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনে সাধারণ পরিষদের সম্মেলন পরবর্তী সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা সভায়ও উপস্থিত হন তিনি। ভার্চুয়াল এ আয়োজনে হোটেল লোটে নিউইয়র্ক প্যালেস থেকে শেখ হাসিনা ও দেশটির বিভিন্ন অঙ্গরাজ্য থেকে নেতাকর্মীরা অনলাইনে অংশ নেন।

এর আগে যুক্তরাজ্যের লন্ডন থেকে গত সোমবার (১৯ সেপ্টেম্বর) নিউইয়র্ক পৌঁছান শেখ হাসিনা। তার আগে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেন।

আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

Related Posts