এশিয়া কাপে ভারত-পাকিস্তানের দেখা হতে পারে ৩ বার

এবারের এশিয়া কাপে ৩ বার দেখা হতে পারে ভারত-পাকিস্তানের । গ্রুপ পর্বে ২৮ শে আগস্ট ছাড়াও আরও দুইবার দেখা হওয়ার জোরালো সম্ভাবনা আছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। তবে, ২০১২ সালের পর এই প্রথম আগস্ট-সেপ্টেম্বরের গরমে সংযুক্ত আরব আমিরাতে হচ্ছে কোনো ক্রিকেট টুর্নামেন্ট। মাঠের উত্তাপ কি পারবে আমিরাতের আবহাওয়ার উত্তাপকে প্রশমিত করতে?

নিঃসন্দেহে এশিয়া কাপের এবারের আসরের ফেভারিট ৭ বারের চ্যাম্পিয়ন ভারত। ১৪টি আসর বসা এশিয়া কাপের ৫টি শিরোপা শ্রীলঙ্কার কাছে, আর ২টি পাকিস্তানের কাছে। নিঃসন্দেহে এশিয়া কাপের বড় লড়াইটা ভারত-পাকিস্তানের। ২৮ আগস্ট দুবাইতে এই এশিয়া কাপের প্রথম রাউন্ডেই দেখা যাবে দুই দলের মহারণ। সুপার ফোরে উঠলে আরও একবার, আর ফাইনালে উঠলে তো হচ্ছেই আবার দেখা। অর্থাৎ, একটা টুর্নামেন্টে তিনবার দেখা হয়ে যেতে পারে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। ব্র্যান্ড ভ্যালুর বিবেচনায় অন্য যে কোনো টুর্নামেন্টের চাইতে তাই স্বাভাবিকভাবেই এবারের এশিয়া কাপের থাকার কথা আলোচনা ও আকর্ষণের শীর্ষে।

তবে ভাবাচ্ছে এবারের এশিয়া কাপের আবহাওয়া। সংযুক্ত আরব আমিরাতের গরমে ২০১২ সাল ছাড়া আর কখনোই আগস্ট-সেপ্টেম্বর মাসে ক্রিকেট হয়নি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, এই সময়টাতে দিন এবং রাত উভয় সময়েই গরমের সাথে লড়াই করতে হবে ক্রিকেটারদের তবে ফরম্যাটটা যখন টি-টোয়েন্টি, তখন আবহাওয়ার উত্তাপকে ছাড়িয়ে যেতেই পারে মাঠের উত্তাপ। আর টুর্নামেন্টটার নাম এশিয়া কাপ, যেখানে আছে মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের সেঞ্চুরির সেঞ্চুরি, ভিরাট কোহলির সর্বোচ্চ রানের ইনিংস, তামিমের পরপর ৪ হাফ সেঞ্চুরি। এসবের মধ্য থেকে দর্শকেরা খুঁজে বের করতে পারেন এশিয়া কাপের সেরা মুহূর্ত।

Related Posts