এতিমখানা-মাদ্রাসায় বিতরণ, ৪৪ বস্তা সরকারি চাল জব্দ

এতিমখানা-মাদ্রাসায় বিতরণ, ৪৪ বস্তা সরকারি চাল জব্দ

নওগাঁর রাণীনগরে সরকারি ভিডব্লিউবির ৪৪ বস্তা চাল জব্দ করা হয়েছে। এরপর এসব চাল তিনটি এতিমখানা-মাদ্রাসায় বিতরণ করেছেন ভ্রাম্যমাণ আদালত। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি প্রশাসন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কাশিমপুর ইউনিয়ন পরিষদের পাশে একটি ক্লাবঘর থেকে চালের বস্তাগুলো জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে তাবাসসুম।

তবে সরকারি ভিডব্লিউবির ৪৪ বস্তা চাল জব্দের ঘটনায় থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি বলে জানান রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ। তিনি আরও জানান, অভিযোগ দায়ের করা হলে ঘটনা তদন্ত করে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম জানান, গতকাল সোমবার সকাল থেকে উপজেলার কাশিমপুর ইউনিয়ন পরিষদের ভিডব্লিউবির কার্ডধারী সুবিধাভোগীদের মধ্যে চাল বিতরণ করা হচ্ছিল। এ সময় অসাধু কিছু ব্যবসায়ী ওই সব সুবিধাভোগীদের কাছ থেকে সরকারি ক্রয়-বিক্রয় নিষিদ্ধ চাল কিনে এনায়েতপুর ক্লাবঘরে মজুদ করে রাখেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই ক্লাবঘর থেকে ৪৪ বস্তা (প্রায় ২২০০ কেজি) চাল জব্দ করা হয়। এ সময় প্রশাসনের উপস্থিতিতে চাল ব‍্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি । পরে জব্দকৃত চাল তিনটি এতিমখানা-মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। ঘটনায় থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

অভিযানে রাণীনগর উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, কাশিমপুর-মিরাট ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা আল হেলাল প্রামানিক উপস্থিত ছিলেন।