‘এজেন্ডা নেই রাজনৈতিক দলের কোনও নেতাকর্মীকে জেলে পাঠানোর

‘এজেন্ডা নেই রাজনৈতিক দলের কোনও নেতাকর্মীকে জেলে পাঠানোর

কোনও রাজনৈতিক দলের নেতাকর্মীকে জেলে পাঠানোর এজেন্ডা সরকারের নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘যে দুর্বৃত্ত, অগ্নিসন্ত্রাস, খুন, অস্ত্র ব্যবসা করে, তাদের বিরুদ্ধে জেল হয়, মামলা হয়। সেখানে বিএনপি বা কোনও দলের ব্যাপারে নির্বাচনের পর নতুন করে আমরা কোনও চিন্তাভাবনা করিনি যে, রাজনৈতিক দলের কাউকে নির্যাতন করবো, জেলে পাঠাবো।’

শনিবার(২৫ মে)  জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে কবির সমাধিতে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এসব কথা বলেন তিনি।

বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, ‘তবে কোনও রাজনৈতিক দলের কেউ যদি অপরাধ করে থাকে বা এসবের সঙ্গে যারা জড়িত, তারা রাজনৈতিক নেতা বা কর্মী নয়, এরা হচ্ছে দুর্বৃত্ত। তাদের শায়েস্তা করতেই হবে জনস্বার্থে, জাতীয় স্বার্থে।’

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করেছি। কিন্তু বাংলাদেশে কিছু সাম্প্রদায়িক অশুভ শক্তি তৎপর। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়বো, সেটিই হবে নজরুলের প্রতি আমাদের শ্রদ্ধাঞ্জলি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা বলেন, অসাম্প্রদায়িক চেতনার কবি, বিদ্রোহ বেদনার কবি, যৌবনের কবি কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। জাতীয় কবির জন্মতিথিতে আমরা বলবো, বাঙালি জাতির স্বাধিকার সংগ্রাম, আমাদের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রামে আমাদের প্রেরণার উৎস হচ্ছেন কবি নজরুল। যার কবিতা, গান স্বাধীনতা ও স্বাধিকার সংগ্রামে আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। আমরা আজ তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করি।