এইচএসসি পরীক্ষার সময়সূচি নিয়ে প্রস্তাব

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার তারিখ নিয়ে তিনটি প্রস্তাবনা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃ শিক্ষা বোর্ড।

বোর্ডের প্রথম প্রস্তাবে আগামী ৩ নভেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু করার কথা উল্লেখ করা হয়েছে। দ্বিতীয় প্রস্তাবনায় ৫ নভেম্বর থেকে পরীক্ষা শুরুর প্রস্তাবনা দিয়েছে বোর্ড। আর তৃতীয় প্রস্তাবনায় বলা হয়েছে, পরীক্ষা শুরু হবে ৯ নভেম্বর।

শিক্ষা মন্ত্রণালয়ে অনুমোদন সাপেক্ষে তিনটি প্রস্তাবনার যে কোনো একটি তারিখেই চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, এইচএসসি পরীক্ষার জন্য আমরা তিনটি খসড়া রুটিন তৈরি করে অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠিয়েছি। এ তিনটির যেটি অনুমোদন হবে সেদিন থেকেই পরীক্ষা শুরু হবে।

এ ছাড়া এইচএসসি ও সমমান পরীক্ষার তারিখ/রুটিন চূড়ান্ত অনুমোদন দিলে দেশের সব বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও জানান তিনি। আর শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে সময়সূচি প্রকাশের আগে পরীক্ষার তারিখ নিয়ে বিভ্রান্ত না হতে শিক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধ করেন অধ্যাপক তপন কুমার।

Related Posts