ঋদ্ধি! অনুরাগ কাশ্যপের সিনেমায়

ঋদ্ধি! অনুরাগ কাশ্যপের সিনেমায়

বয়স বেশি না, সবে ২৫। এর মধ্যেই নিজেকে টলিউডের অন্যতম সেরা অভিনেতা হিসেবে প্রতিষ্ঠা করে ফেলেছেন ঋদ্ধি সেন। এমনকি সবচেয়ে কম বয়সে সেরা অভিনেতা হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও জিতেছেন তিনি। তুখোড় এই অভিনেতা বাংলার পাশাপাশি বলিউডেও নাম লিখিয়েছেন। কাজলের সঙ্গে ‘হেলিকপ্টার ইলা’ (২০১৮) ছবিতে কাজ করে পেয়েছেন প্রশংসা।

ফের বলিউড প্রজেক্টে ঋদ্ধি। এবার খ্যাতিমান নির্মাতা অনুরাগ কাশ্যপ তাকে বেছে নিয়েছেন। থ্রিলারধর্মী ওই ছবির নাম অবশ্য এখনও জানা যায়নি। তবে এতটুকু জানা গেছে, অনুরাগ এটি পরিচালনা করবেন। ছবির গল্প সত্য ঘটনা অবলম্বনে। এক ব্যক্তি ভুলক্রমে একটি ধর্ষণ মামলায় জড়িয়ে পড়ে। সেটা ধরেই এগোবে গল্প।

এই ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকছেন ববি দেওল ও সানিয়া মালহোত্রা। গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে ঋদ্ধিকে। এছাড়াও থাকছেন কাজল। চলতি মাসেই ছবিটির শুটিং শুরু হচ্ছে মুম্বাইতে। যদিও গোটা বিষয়টি নিয়ে সংশ্লিষ্টরা মুখে কুলূপ এঁটে আছেন।

উল্লেখ্য, কলকাতার গুণী অভিনেতা কৌশিক সেন ও নৃত্যশিল্পী রেশমি সেনের পুত্র ঋদ্ধি। ১৯৯৮ সালে তার জন্ম। ২০১৪ সালে হিন্দি ছবি ‘চিলড্রেন অব ওয়ার’-এ ছোট্ট একটি চরিত্র দিয়ে তার অভিনয় জীবন শুরু হয়। ২০১৫ সালে তিনি শিশু শিল্পী হিসেবেই মূল চরিত্র পান ‘ওপেন টি বায়স্কোপ’-এ। যেটা দর্শকের বিপুল ভালোবাসা পেয়েছিল।

পরবর্তী সময়ে ঋদ্ধিকে দেখা গেছে ‘সমান্তরাল’, ‘নগরকীর্তন’, ‘ভিঞ্চি দা’, ‘বিসমিল্লাহ’ ছবিগুলোতে। এর মধ্যে ‘নগরকীর্তন’র জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন।