ইতালিতে হেলিকপ্টার বিধ্বস্ত , নিহত ৭

ইতালিতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৭ জন নিহত হয়েছেন। শনিবার (১১ জুন) সীমান্তের পাহাড়ি এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।গভীর জঙ্গলে চলছে তল্লাশির কাজ। হেলিকপ্টারের সাহায্যে চিহ্নিত করা হচ্ছে দুর্ঘটনাস্থল।

বৃহস্পতিবার (৯ জুন) ইতালির মধ্যাঞ্চলের তাসক্যানি অঞ্চলের লুকা শহর থেকে উত্তরাঞ্চলে ট্রেভিসা শহরে যাত্রা করে একটি হেলিকপ্টার। এরপর প্রত্যন্ত এলাকা দিয়ে যাওয়ার সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে হেলিকপ্টারটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে সেটি বিধ্বস্ত হয়। খবর বিবিসির।

দুর্ঘটনায় হেলিকপ্টারের সাত আরোহীর সবাই নিহত হন। খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে পৌঁছান উদ্ধারকর্মীরা। এর দু’দিন পর একে একে সাত জনের মরদেহ উদ্ধার করেন তারা।

ইতালির বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয় যে, হেলিকপ্টারটি মূলত উপত্যকার মধ্যে একটি নদীর কাছে বিধ্বস্ত হয় এবং এতে আগুন ধরে যায়। আরোহীদের মধ্যে ৪ জন তুরস্কের ও দুজন লেবাননের নাগরিক ছিলেন। বাকি একজন ইতালীয় পাইলট। তবে ঠিক কী কারণে এ দুর্ঘটনা ঘটেছে সে বিষয়ে এখনও নিশ্চিত করে কিছুই বলতে পারছেন না সংশ্লিষ্টরা। ঘটনার তদন্তে ইতোমধ্যে একটি দল গঠন করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

Related Posts