ইংরেজি নববর্ষ উদযাপনে ফানুস ওড়াতে গিয়ে ঢাকার ১০ স্থানে আগুন

ইংরেজি নববর্ষ উদযাপনে ফানুস ওড়াতে গিয়ে ঢাকার ১০ স্থানে আগুন

থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষ উদযাপনে ফানুস ওড়াতে গিয়ে রাজধানীর অন্তত ১০টি স্থানে আগুন লাগার ঘটনা ঘটেছে। এরমধ্যে মাতুয়াইল স্কুল রোডের একটি বাড়িতে ফানুস থেকে বড় ধরনের আগুন লাগার খবর পাওয়া গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাতে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের কর্মকর্তা এরশাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীর মাতুয়াইল, তেজগাঁও, যাত্রাবাড়ী, ধানমণ্ডি, রায়েরবাগসহ মোট ১০টি বাসার ছাদ ও সড়কের তারে ফানুস থেকে আগুন লাগার সংবাদ পাওয়া গেছে। প্রতিটি স্থানে ফায়ার সার্ভিসের দুটি করে ইউনিট পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে আরও বলা হয়েছে, আগুন লাগার স্থানগুলো তালিকাভুক্ত করা হচ্ছে। তালিকা করার কাজ পুরোপুরি শেষ না করে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা সম্ভব হবে না। তালিকা সম্পন্ন করার পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা এরশাদ হোসেন বলেন, আমরা সুনির্দিষ্ট করে বলতে গেলে মাতুয়াইল স্কুল রোডের একটি বড় আগুন লাগার খবর পেয়েছি। সেখানে আমাদের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে পটকা বা আতশবাজি ফোটানোর যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল, তা অমান্য করেই ঢাকায় থার্টি ফার্স্ট নাইট উদযাপন করছেন অনেকে।

আতশবাজি ফোটানো বন্ধ করতে না পারার বিষয়ে সাংবাদিকদের কাছে অসহায়ত্ব প্রকাশ করেছেন খোদ ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

অনলাইন ডেস্ক