আর কত রক্ত ঝরলে গণতন্ত্র মুক্ত হবে, আমরা প্রস্তুত: রিজভী

পুলিশ ও আওয়ামী লীগের যৌথ প্রযোজনায় দেশ আজ সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

নারায়ণগঞ্জ ও নেত্রকোনায় বিএনপির সমাবেশে হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, এই সরকার রক্তপিপাসু। এরা ক্ষমতার নেশায় বেপরোয়া হয়ে গেছে। আর কত রক্ত ঝরলে গণতন্ত্র মুক্ত হবে? আমরা প্রস্তুত। তবুও আমরা মানুষের অধিকার ফেরাতে চাই। এই সরকারের পতন ঘটিয়েই সব হত্যা, অন্যায়, হামলার বিচার করা হবে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জের শহরের ২নং রেলগেট এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র্যালিতে পুলিশ অতর্কিত গুলি চালিয়ে শাওন নামের এক যুবদলের নেতাকে হত্যা করেছে। গুলিবিদ্ধ হয়েছেন শতাধিক নেতাকর্মী। ‘একই সময়ে নেত্রকোনা পৌর শহরের ছোটবাজার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সময় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালায়। এখানে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করা হয়।’ রুহুল কবির রিজভী গুলিতে নিহত যুবদল নেতা শাওনের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং এ ঘটনার বিচার দাবি করেন।

Related Posts