আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় অপহরণকারী গ্রেফতার

রাজশাহী মহানগরীতে আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের প্রযুক্তি ও প্রত্যক্ষ অভিযানের মাধ্যমে অপহরণকৃত ভিকটিম গাজীপুর থেকে উদ্ধার করে অপহরণকারীকে গ্রেফতার করেছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

গ্রেফতারকৃত হলো পটুয়াখালি জেলার দুমকি থানার শ্রীরামপর ইউনিয়নের মোঃ সাইদুর রহমান গাজীর ছেলে  মোঃ মাঝহারুল ইসলাম মারুফ (২৪)। সে গাজীপুর জেলার কোনাবাড়ী থানার কোনাবাড়ী গ্রামে তার মামার বাড়ীতে বসবাস করতো।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২৭ জুলাই ২০২১ বেলা ১২.৩০ টায় কাশিয়াডাঙ্গা থানার টুলটুলিপাড়া মোড় হতে জুলি (ছদ্মনাম)কে অপহরণ করে নিয়ে যায়। উক্ত অভিযোগের প্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা থানায় একটি অপহরণ মামলা রুজু হয়।

মামলা রুজুর পরপরই রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশে কাশিয়াডাঙ্গা বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ মনিরুল ইসলাম এবং সাইবার ক্রাইম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার জনাব উৎপল কুমার চৌধুরীর তত্বাবধানে আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিট এবং কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেফতারে অভিযানে নামে। পরবর্তীতে গত ৫ আগষ্ট ২০২১ সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোয়েন্দা তথ্য ব্যবহার করে গাজীপুর জেলার কাশিমপুর থানার সবুজ কানন এলাকায় কাশিয়াডাঙ্গা থানার এস আই মোঃ তাজ উদ্দিন ও সাইবার ক্রাইম ইউনিটের এ এস আই মোঃ সাইফুল ইসলামের সমন্বয়ে সাইবার ক্রাইম ইউনিট ও কাশিয়াডাঙ্গা থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে আসামী মোঃ মাঝহারুল ইসলাম মারুফকে গ্রেফতার করে এবং ভিকটিমকে উদ্ধার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।