আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থার উন্নতি

সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। তিনি স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া ও কথাবার্তা বলতে পারছেন বলে জানিয়েছেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।তিনি আমাদের সময়েকে জানান, মুহিত সাহেবের অবস্থা শঙ্কামুক্ত। অক্সিজেন লেভেল ৯৬/৯৭।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন প্রবীণ এই নেতার দ্বিতীয় দফা পরীক্ষায়ও করোনা পজিটিভ এসেছে বলে জানিয়েছেন তার ছোট ভাই, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। তিনি বলেন, আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।

পররাষ্ট্রমন্ত্রী জানান, গত ২৪ জুলাই তার করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে রাজধানীর বনানীর বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। এই অবস্থায় ২৮ জুলাই বিকেলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তার তেমন শারীরিক জটিলতা না থাকলেও শ্বাসকষ্টজনিত জটিলতার শঙ্কা এড়াতে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে মুহিতের বাসার একজন গৃহকর্মীর করোনার সংক্রমণ ধরা পড়েছিল। এরপর বাসার সবার নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় আবুল মাল আবদুল মুহিতের পাশাপাশি তার ছেলে শাহেদ মুহিতের শরীরেরও করোনা শনাক্ত হয়। শাহেদ এখন বাসায় আইসোলেশনে রয়েছেন। মুহিত ইতিমধ্যে করোনা টিকার দুটি ডোজই নিয়েছিলেন।