• মঙ্গল. অক্টো ২৬, ২০২১

আফগান ক্রিকেট বোর্ডের সুসংবাদ, পরিকল্পনা মতোই এগোচ্ছে বিশ্বকাপ প্রস্তুতি

আগ ১৭, ২০২১

অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল আফগানিস্তান। তালেবানদের ক্ষমতা দখলের খবরে রশিদ খানদের নিয়ে চিন্তায় পড়ে যাওয়াটাই স্বাভাবিক। কথা উঠেছিল, বিশ্বকাপের প্রস্তুতি নিয়েও। কেন না, আফগানিস্তানের যে ৬টি স্টেডিয়াম আছে সেগুলোর নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে তালেবানরা।

তবে শঙ্কা উড়িয়ে দিয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) মিডিয়া ম্যানেজার হিকমত হাসান। তিনি জানিয়েছেন, ভারতীয় সংবাদ সংস্থা এএনআই-কে হিকমত হাসান বলেছেন, “বিশ্বকাপের জন্য আমাদের প্রস্তুতি চলছে। আমরা দ্রুত অনুশীলনও শুরু করে দিব। যারা দেশে আছে তাদের জানিয়ে দিব মাঠে আসার জন্য।

হিকমত হাসান বলেছেন, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজনেরও চেষ্টা চলছে।

হিমকত হাসান বলেন, ‘অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলার প্রস্তুতি চলছে। আমরা ভেন্যু খুঁজছি। এর জন্য শ্রীলঙ্কা বা মালয়েশিয়ায়ও ভেন্যু হতে পারে।

বিশ্বকাপ নিয়ে শঙ্কা জাগায় তালেবান নেতা সুহাইল শাহীন উর্দু নিউজকে বলেন, “আফগানিস্তানে ক্রিকেট অব্যাহত থাকবে। আগেও যেমন ক্রিকেটের উন্নতিতে কাজ করেছিলাম আমরা, এখনও করব। আমরাই তো সারা বিশ্বকে চিনিয়েছিলাম আফগানিস্তান ক্রিকেট খেলে।”

তিনি আরও বলেন, মনে পড়ে, আমি আর মোল্লা আব্দুস সালাম জায়ীফ ভাই তালেবান শাসনামলে ইসলামাবাদ গিয়েছিলাম পাকিস্তানের সঙ্গে আমাদের খেলা দেখতে। আফগান ক্রিকেটের উন্নতিতে আমরা সব রকম চেষ্টা চালিয়ে যাব।