আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্কুলশিক্ষককে ৩ দিনের জেল

আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্কুলশিক্ষককে ৩ দিনের জেল

গাজীপুরের শ্রীপুরে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ১০টায় গোসিংগা উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোটারদের জোরপূর্বক ভোট দেওয়ানোর চেষ্টা এবং প্রকাশ্যে প্রচারণার অভিযোগে এক শিক্ষকে ৩ দিনের জেল দিয়েছেন নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু।

দণ্ডপ্রাপ্ত কামরুল হাসান খান (৪৪) গোসিংগা গ্রামের ফাইজুদ্দিনের ছেলে। তিনি উপজেলার রাজেন্দ্রপুর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক।

গোসিংগা উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোজাম্মেল হক শেখ জানান, বারবার ঘোরাফেরা করা এবং আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ দণ্ড দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।

তিনি আরও জানান, এ কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৩৬৫ জন। মোট বুথ ৮টি। এ কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ১২০ ভোট কাস্ট হয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শোভন রাংসা জানান, শ্রীপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা তিন লাখ ৯৬ হাজার ৮৯৬ জন । এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৭ হাজার ৭১৬ জন, নারী ভোটার এক লাখ ৯৯ হাজার ১৭৪ জন এবং তৃতীয় লিঙ্গ (হিজড়া) ভোটার ৬ জন। মোট ভোটকেন্দ্র ১৪৮টি এবং ভোটকক্ষের সংখ্যা ৯৮৪টি।

শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল নোমান জানান, এ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী তিন জন, ভাইস চেয়ারম্যান ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।