ঐক্যের নামে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় -কাদের

ঐক্যের নামে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা। কোনো অপপ্রচারে জনগণকে বিভ্রান্ত না হওয়ার আহ্বানও তাদের। সোমবার (০৮ আগস্ট) সকালে রাজধানীতে আলাদা আলাদা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। এ সময় আগুন নিয়ে খেলতে এলে বিএনপির পরিণতি হবে ভয়াবহ বলেও হুঁশিয়ার করে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (০৮  আগস্ট) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীতে সকালে তার কবরে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শ্রদ্ধা নিবেদন শেষে কবর জিয়ারত করেন তারা।

পরে রাজধানীর মোহাম্মদপুরে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিরুপায় হয়ে সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়েছে এনিয়ে বিএনপি অপপ্রচার চালাচ্ছে জানিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বিএনপিসহ বিরোধীদলগুলোর যে কোনো ধ্বংসাত্মক কর্মসূচি রাজপথে মোকাবিলা করা হবে বলে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে আগুন নিয়ে না খেলার আহ্বান জানাচ্ছি। আগুন নিয়ে খেলতে এলে পরিণাম হবে ভয়াবহ। তিনি আরও বলেন, আমরা রাজপথের পুরাতন খেলোয়াড়। বিএনপি তো এই পথে নতুন। আসুন রাজপথে মোকাবিলা হবে, ফয়সালা হবে।’

ওবায়দুল কাদের বলেন, শেখ মুজিব বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হতে পেরেছেন তার পাশে সহযোদ্ধা, সহযাত্রী হিসেবে শেখ ফজিলাতুন নেছা মুজিবের মতো মহীয়সী নারী ছিলেন বলেই। তার মতো প্রজ্ঞা ও ধৈর্যশীল নারী না থাকলে একটি জাতিকে স্বাধীনতা এনে দেয়া জাতির পিতার জন্য অত্যন্ত দুরূহ হতো।

Related Posts