‘আগামী নির্বাচনেও আ. লীগের জয় নিশ্চিত’ : ড. দীপু মনি

আবারো আওয়ামী লীগের জয় নিশ্চিত বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। তিনি বলেন, দল যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে আগামী নির্বাচনে কোনো শক্তিই আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না। আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে আরও বেশি সুসংগঠিত ও শক্তিশালী করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (১ মার্চ) নেত্রকোনার চল্লিশার হেনা ইসলামী ডিগ্রি কলেজের উন্নয়ন কাজে পরিদর্শন শেষে এক আলোচানা সভায় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।
দীপু মনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছিল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের সর্বক্ষেত্রে অবিশ্বাস্য রকমের উন্নয়ন হচ্ছে। এ দেশের যা কিছু অর্জন বিশেষ করে ভাষার অধিকার, স্বাধীনতা, গণতন্ত্র, উন্নয়ন সব কিছুই এসেছে আওয়ামী লীগের হাত ধরে। এর আগে সকাল থেকে নেত্রকোনা শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীদের সমর্থন করে মিছিল নিয়ে আসতে থাকে। হাজারো মানুষের পদ চারণায় মুখর হয়ে ওঠে নেত্রকোনা শহর। প্রতিটি সড়ক কোনো যান ছাড়াই মানুষে ভরে থাকে কানায় কানায়। থানার মোড় থেকে তেরিবাজার, শহীদ মিনার, আখড়ার মোড়, আনন্দ বাজার, জয়নগরসহ সকল সড়কে অটো ইজিবাইক ওয়ানওয়ে করে দেওয়া হয়। তেরিবাজার থেকে মোক্তারপাড়া জিরো পয়েন্ট ব্রিজ পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বিভিন্ন ইউনিয়ন এবং উপজেলা গুলো থেকে আসা মানুষের ঢল নামে নেত্রকোনা শহরের রাজপথে ২০০৩ সালের পর এবার ২০২২ সালে নেত্রকোনা সদর ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এখানে নেতাকর্মীরা নতুন করে পদ পেতে যাচ্ছেন। এদিকে তিন দশক পর হচ্ছে পৌর আওয়ামী লীগের সম্মেলনের। আর এ সম্মেলনকে কেন্দ্র করেই নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে।
 দুপুর সাড়ে ১২টায় মোক্তারপাড়া আয়োজিত সম্মেলন স্থলে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, আওয়ামী লীগের সদস্য রেমন্ড আরেং, মারুফা আক্তার পপি।

প্রথম অধিবেশনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। এ ছাড়াও বক্তব্য দেন, নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার, সংরক্ষিত মহিলা আসনের (১৭) হাবিবা রহমান খান শেফালি, (১৮) জাকিয়া পারভীন খানম বাংলাদেশ মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল। এতে সদর উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি প্রাণেশ চন্দ্র সরকারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জিএম খান পাঠান বিমলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন নেত্রকোনা পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ওবায়দুল হক রতন। বিকেলে দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে সদর উপজেলায় আতাউর রহমান মানিকে সভাপতি ও হাফিজুর রহমান খানকে সম্পাদক ঘোষণা করেন। পৌর আওয়ামী লীগের সভাপতি পদে অর্পিতা খানম সুমি ও সাধারণ সম্পাদক টিটু দত্ত রায়কে ঘোষণা দেন।

Related Posts